Forgot your password?

চিন্তা পাঠচক্র ও সদস্যসভা

ফরহাদ মজহার

Wednesday 17 September 2014
print

পাক্ষিক চিন্তা হিসাবে আমরা যা প্রকাশ করে আসছিলাম এবং ওয়েব পাতায় এখন যা নিয়মিত পেশ করা হচ্ছে চিন্তা ও তৎপরতার জায়গা থেকে এই চর্চার সঙ্গে যারা যুক্ত থাকতে চান, তাঁরা ‘পাঠচক্র ও সদস্য সভা’ বা চিন্তা ফোরামের সদস্য হয়ে গেলে খুবই ভালো হয়।

দয়া করে চিন্তার পাতায়    (www.chintaa.com) যান এবং ‘পাঠচক্র ও সদস্য সভা’তে ক্লিক করুন।

আপনি চিন্তা ব্লগে কোন মন্তব্য করলে তা একই সঙ্গে ফেইসবুক, টুইটার ও অন্যান্য সোসাল নেটওয়ার্কে শেয়ার করতে পারেন।
যাঁরা চিন্তা ফেইসবুকে চিন্তা গ্রুপের সদস্য এবং চিন্তা পাঠচক্রে কমবেশী নিয়মিত সদস্য, আমরা আশা করব তাঁরা দ্রুত সদস্য হবেন।

চিন্তা ওয়েব সাইটির 'পাঠচক্র ও সদস্য সভা' পাতাটি খোলার পর বাঁদিকে ‘New Members Registration here’ – এ ক্লিক করলে Registration Form পাবেন। পূরণ করে Sign Up করুন। এরপর আপনার এক্টিভেশান লিঙ্ক এলে লিখালখি শুরু করুন।

অথবা এখানেই সরাসরি সাইন আপ করুন।

চিন্তা পাতায় ‘লাইক’ দেবার অর্থ আপনি আমাদের সব কিছুই মেনে নিচ্ছেন তা নয়, এর অর্থ আপনি চিন্তা কী ভাবছে এবং কী করছে সেই ব্যাপারে উৎসাহী।

ফেইসবুকে চিন্তা গ্রুপে নিজেকে অন্তর্ভূক্ত করার অর্থ মোটা দাগে চিন্তায় আমরা যেভাবে ভাবি -- সমাজ, অর্থনীতি, ধর্ম, সাহিত্য, বিজ্ঞান, কৃৎকৌশল ও সংস্কৃতি -- ইত্যাদির প্রতি পর্যালোচনামূলক দৃষ্টিভঙ্গী ও চর্চার সঙ্গে আপনি কমবেশী একমত। এই ধারাকে এগিয়ে নিয়ে যেতে আপনি আগ্রহী। চিন্তা কোন রাজনৈতিক দল বা রাজনৈতিক গ্রুপ নয়, ফলে তার কোন দলীয় পক্ষপাত নাই। ফলে ‘চিন্তা গ্রুপ’ হিসাবে আমাদের কোন দলীয় বা খাপ বদ্ধ মতাদর্শ নাই।

চিন্তা স্থগিত রেখে বা চিন্তায় বিরতি দিয়ে আমরা মতান্ধতায় আস্থা রাখি না। সক্রিয় ও সজীব চিন্তা চর্চাতেই আমাদের আগ্রহ, ফলে অনুমান, চিন্তা পদ্ধতি ও সিদ্ধান্ত – যাই হোক সব কিছুকেই আমরা পর্যালোচনার অধীন বলে গণ্য করি। এখানেই সম্ভবত আমাদের শক্তি।

আপনি গ্রুপে, পাতায়, পাঠচক্রে আমন্ত্রিত।

পাঠচক্র প্রতি বৃহস্পতিবার নারী গ্রন্থ প্রবর্তনায় অনুষ্ঠিত হয়।

 

 


নিজের সম্পর্কে লেখকঃ / About Me:

কবিতা লেখার চেষ্টা করি, লেখালিখি করি। কৃষিকাজ ভাল লাগে। দর্শন, কবিতা, কল্পনা ও সংকল্পের সঙ্গে গায়ের ঘাম ও শ্রম কৃষি কাজে প্রকৃতির সঙ্গে অব্যবহিত ভাবে থাকে বলে মানুষ ও প্রকৃতির ভেদ এই মেহনতে লুপ্ত হয় বলে মনে হয়। অভেদ আস্বাদনের স্বাদটা ভুলতে চাই না।



Available tags : chintaa, চিন্তা,

View: 667

comments & discussion (0)

Bookmark and Share